বিয়ে ছাড়া বাড়ি ছাড়বো না: অনশনরত তরুণী

হাতীবান্ধায় বিয়ের দাবিতে তিনদিন ধরে প্রেমিকের বাড়িতে অনশন করছেন এক তরুণী (১৮)। বিয়ে না করা পর্যন্ত ওই বাড়ি ছেড়ে যাবেন না জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৮ জুন) সকাল ১০টা থেকে উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া ধওলাটারী গ্রামের মোস্তাফিজুর মোস্তাকিনের বাড়িতে অনশন করছেন ওই তরুণী।

মোস্তাফিজুর রহমান মোস্তাকিন (২২) উপজেলার দইখাওয়া ধওলাটারী গ্রেমের আমির আলীর ছেলে। তিনি ঢাকার সাভার এলাকার পোশাকশ্রমিক ছিলেন।


ওই তরুণীর বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায়। তিনিও ঢাকার সাভার এলাকার পোশাকশ্রমিক।

অনশনরত ওই তরুণী জাগো নিউজকে জানান, এক বছর ধরে পোশাক কারখানায় চাকরি করার সুবাদে মোস্তাকিনের সঙ্গে তার পরিচয় হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভনে মোস্তাকিন তার সঙ্গে শারীরিক সম্পর্ক করেন। এক পর্যায়ে ঢাকা থেকে পালিয়ে গ্রামের বাড়িতে চলে আসেন। পরে ঠিকানা সংগ্রহ করে বিয়ের দাবিতে মোস্তাকিনের বাড়িতে দুইবার অবস্থান করেন ওই তরুণী।

তরুণী বলেন, ‘তারা আমার সঙ্গে প্রতারণা করে বাড়িতে পাঠিয়ে দেন। আবারও বিয়ের দাবিতে অবস্থান করছি। আমি কোনোকিছু বুঝি না, তাকে বিয়ে করবো। আমাকে বিয়ে না করলে আইনের আশ্রয় নেবো। বিয়ে ছাড়া বাড়ি ছাড়বো না।’

ঘটনার পর থেকে মোস্তাফিজুর রহমান মোস্তাকিন পলাতক থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মোস্তাকিনের বাবা আমির আলী বলেন, ‘এ ঘটনার আমি কিছুই জানি না। একটি মেয়ে আমার বাড়িতে তিনদিন ধরে অবস্থান করছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।’

গোতামারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মোনাবেরুল হক মোনা জাগো নিউজকে বলেন, মেয়েটির অভিভাবক এলে বিষয়টি সমাধান করা হবে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম জাগো নিউজকে বলেন, তরুণীর পরিবারের পক্ষ থেকে থানায় এখনো কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

রবিউল হাসান/এসআর/জেআইএম

https://www.jagonews24.com/m/country/news/774198

Sign In or Register to comment.